ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

টসে জিতে পাকিস্তানকে বোলিংয়ে পাঠালো ভারত

এশিয়া কাপ ও বিশ্বকাপের নানা ইস্যুতে এবারের প্রেক্ষাপট বরং অন্য সময়ের চেয়ে বেশি উত্তপ্ত। এশিয়া কাপ আসর শুরুর আগে আয়োজন নিয়ে মাঠের বাইরে দুই দেশের লড়াইয়ে অনিশ্চয়তায় পড়েছিল টুর্নামেন্টটি। তবে সবকিছু পেছনে ফেলে আজ মাঠে গড়াবে এই দলের দ্বৈরথ।


শনিবার (২ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে এশিয়া কাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত এবং পাকিস্তান।


ইতোমধ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধন্ত নিয়ে ভারতের অধিনায়ক রোহিত শরমা।  


চলমান এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে বিশাল জয় দিয়ে শুরু করেছে পাকিস্তান। উদ্বোধনী ম্যাচে নেপালকে ২৩৮ রানে হারায় তারা। যা এশিয়া কাপের ইতিহাসে সর্বোচ্চ ব্যবধানে জয়। অপর দিকে আসরে প্রথমবারের মতো খেলতে নামছে ভারত।


২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে সর্বশেষ মুখোমুখি হয়েছিল উপমহাদেশের দুই দল ভারত-পাকিস্তান। বৃষ্টি আইনে সেই ম্যাচটি ৮৯ রানে জিতেছিল ভারত। 


এরপর ওয়ানডে ফরম্যাটে না হলেও টি-টোয়েন্টি ফরম্যাটে চারবার মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। এরমধ্যে সমান দু’বার করে জয় ও হারের স্বাদ পেয়েছে দল দু’টি।


ভারতের বিপক্ষে আজ অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে পাকিস্তান।


পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান,  ইমাম-উল হক, সালমান আলি আগা, ইফতেখার আহমেদ, মোহাম্মদ নেওয়াজ, মোহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শাহিন আফ্রিদি, হারিস রউফ, নাসিম শাহ।


ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঈষাণ কিষাণ (উইকেটরক্ষক), বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, হার্দিক পান্ডিয়া, রাবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদ্বীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

ads

Our Facebook Page